| |
               

মূল পাতা সারাদেশ জেলা ভয়াল বন্যায় জনজীবন হুমকিতে; মসজিদে আশ্রয় নিলেন হিন্দুরা


ভয়াল বন্যায় জনজীবন হুমকিতে; মসজিদে আশ্রয় নিলেন হিন্দুরা


রহমত নিউজ     23 August, 2024     09:53 PM    


ভারত থেকে নেমে আসা ঢলে দেশের বিভিন্ন জেলায় ভয়াবহ বন্যা দেখা দিয়েছে। এতে জনজীবনে তৈরি হয়েছে ব্যাপক হুমকি। জীবন বাঁচাতে নিরাপদ আশ্রয়ের খোঁজে বানভাসি মানুষ। বন্যাকবলিত কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার চান্দেরবাগ গ্রামের সনাতন ধর্মাবলম্বীরা আশ্রয় নিয়েছেন পার্শ্ববর্তী পিপড্ডা গ্রামের একটি মসজিদে।

এটি চৌদ্দগ্রাম উপজেলার সীমান্তবর্তী ডাকাতিয়া নদী তীরবর্তী একটি গ্রাম। ওই গ্রামে ২৩০-২৫০ লোকের বসবাস, যার মধ্যে শুধু দু’টি পরিবার মুসলিম। গত কয়েক দিনের টানা বৃষ্টিতে পুরো গ্রামটি ডুবে যায়। 

ওই গ্রামের বাসিন্দা গিতা রানী বলেন, সংসার জীবনে ডাকাতিয়া নদীতে পানি বাড়ে আবার চলে যায়। ওই গ্রামে রাস্তা সমান পানি হয়। কিন্তু কখনো ঘরে পানি ঢুকেনি। এবার পুরো গ্রাম ডুবে গেছে। কোনোরকম জীবন নিয়ে এই মসজিদে অবস্থান করছি। আশেপাশের কয়েকজন মানুষ শুকনো কিছু খাবার দিয়েছে। সরকারিভাবে কোনো সহায়তা পাইনি।

তিনি বলেন, আগ থেকে আমাদের গ্রামটি অবহেলিত। কিছুই বের করতে পারিনি। সব পানিতে ডুবে গেছে। বাকিরা অন্যান্য স্থানে ছাদে অবস্থান করছেন।

পিপড্ডা গ্রামের সাংবাদিক বাসিন্দা শরীফ আহমেদ মজুমদার বলেন, বন্যা হলেই সবার আগে আমাদের এই গ্রাম ও চান্দেরবাগ পানিতে ডুবে যায়। এবারের বন্যা আমার বয়সে দেখিনি। পুরো তালাঘর সমান সমান পানি হয়ে গেছে। আমি ঘর নির্মাণ করার জন্য ইট, সিমেন্ট, বালু এনে রেখেছি। সব তলিয়ে গেছে। কিছুই রইল না। আশেপাশে আশ্রয় কেন্দ্র না থাকায় এলাকাবাসী একত্রিত হয়ে চান্দেরবাগ গ্রামের কয়েকটি হিন্দু পরিবারকে মসজিদে থাকার জন্য ব্যবস্থা করে দিয়েছি।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: চট্টগ্রাম কুমিল্লা নাঙ্গলকোট